ফিলিস্তিনের কাছে হেরে বিদায় নিল বাংলাদেশ

0
7

স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল খেলার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। এই টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল র‍্যাংকিংয়ের ১০০ নম্বরে থাকা ফিলিস্তিনের কাছে হেরে এই স্বপ্নভঙ্গ হলো। দারুণ লড়াই করলেও আজকের ম্যাচে লাল-সবুজের দল হেরে গেল ২-০ গোলে। গতবার বাহরাইনের অনূর্ধ্ব-২২ দলের কাছে হেরে সেরা চার থেকে বিদায় নিয়েছিল স্বাগতিকরা। বাংলাদেশ সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল খেলেছিল ২০১৫ সালে।

আজ বুধবার কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দ্বিতীয় সেমি-ফাইনালে ফিলিস্তিন এগিয়ে যায় অষ্টম মিনিটেই। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা মুসাব বাতাতের বাড়ানো ক্রস দূরের পোস্টে থাকা মোহাম্মদ বালাহ হেড করে বলে জালে পাঠান। পরের মিনিটে জোনাথন গোরিল্লার কর্নারে আব্দুল্লাতিফ আলবাহাদারির হেড ক্রসবারে লাগলে ব্যবধান দ্বিগুণ হয়নি। প্রথমার্ধের যোগ করা সময়ে সুফিলের বাড়ানো বলে জীবনের জোরালো শট বাইরের জালে লাগলে গ্যালারি ভরা স্বাগতিক সমর্থকদের হতাশা আরও বাড়ে।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ চালিয়ে যায় বাংলাদেশ। ফিলিস্তিনও ছিল তাই্ ৬০তম খালেদ সালেমের ছোট ডি বক্সের মধ্যে থেকে নেওয়া শট ফিরিয়ে দেন তপু। এরপর টানা তিনটি কর্নার পায় বাংলাদেশ, কিন্তু একটাও কাজে লাগাতে পারেনি। শেষের দিকে দুটি কর্নার পেলেও প্রতিপক্ষের লম্বা খেলোয়াড়দের ডিঙিয়ে হেড করতে পারেননি সবুজরা। কিন্তু শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে নিখুঁত শটে বল জালে পৌঁছে ফিলিস্তিনের জয় নিশ্চিত করেন বদলি ফরোয়ার্ড মারাবাহ সামেহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here