ট্রাম্প-বিরোধী রাজনৈতিকদের বাড়িতে বাড়িতে ডাকযোগে বোমা বোমা পাঠানোর ইস্যুতে ‘শত্রুতা’ না করতে গণমাধ্যমের প্রতি আহ্বান ট্রাম্পের

খ্যাতনাম ট্রাম্প-সমালোচকদের বাড়িতে পাঠানো বস্তুগুলো পাইপবোমা বলে চিহ্নিত করেছে এফবিআই। ছবি: সিবিএন নিউজ।
বর্ণমালা ডেস্ক:  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচক রাজনৈতিকদের বাড়ির ঠিকানায় বোমা পাঠিয়েছে অজ্ঞাতনামা  দুর্বৃত্তরা। গত ২৪ অক্টোবর বুধবার থেকে এ পর্যন্ত বারাক ওবামা হিলারী ক্লিনটন, সিএনএন অফিসসহ ট্রাম্পের সমালোচনা করেন এমন ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ঠিকানায় বোমা পাঠানোর খবর পাওয়া গেছে।
এসব বোমা পাইপবোমা বলে জানিয়েছে এফবিআই। যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের দুই সপ্তাহ আগে এসব বোমা পাঠানোকে ‘উদ্দেশ্যমূলক’ বলছে  কর্তৃপক্ষ।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘটনাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ বলেছেন। একই সঙ্গে বোমা পাঠানোর ইস্যুকে কেন্দ্র করে তার প্রতি ‘শত্রুতা’ না করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের ঠিকানায় এ পর্যন্ত বোমা পাঠানো হয়েছে তাদের মধ্যে রয়েছেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক ভাইস-প্রেসিডেন্ট জো বাইডেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন,  সংবাদমাধ্যম সিএনএন, সাবেক এটর্নি জেনারেল ইরিক হোল্ডার, ডেমোক্রাটদলীয় কংগ্রেসম্যান ম্যাক্সাইন ওয়াটার্স ও সিআইএর সাবেক পরিচালক জন ব্রেনান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here