এমবাপেকে কিনতে আড়াই হাজার কোটি!

0
5

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে প্রচণ্ড গতি আর অসাধারণ ফুটল নৈপূণ্য দেখিয়েছেন ফরাসি বিস্ময় বালক কিলিয়ান এমবাপে। কিন্তু তার এমন পারফর্মেন্স অনুমিতই ছিল। কারণ বিশ্বকাপের আগে থেকেই তো তিনি বিখ্যাত। তাকে পেতে লড়াইয়ে নেমেছিল পিএসজি, রিয়াল মাদ্রিদের মতো শীর্ষ ক্লাবগুলো। শেষ পর্যন্ত জয় হয়েছে পিএসজির। কিন্তু এমবাপেকে পেতে রিয়াল মাদ্রিদ যে পরিমাণ ব্যয় করতে রাজী হয়েছিল, তা জানলে ভিরমি খেতে হবে!

গত মৌসুমে ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে এমবাপেকে দলে ভিড়িয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। ফরাসি ক্লাবটির সঙ্গে এমবাপেকে নিয়ে তীব্র প্রতিদ্বন্দ্বীতা চলছিল রিয়াল মাদ্রিদের। স্প্যনিশ ক্লাবটি নাকি এই তরুণ ফুটবলারকে পেতে ২১৪ মিলিয়ন ইউরো দিতে রাজী ছিল! যার পরিমাণ বাংলাদেশি মুদ্রায় আড়াই হাজার কোটি টাকার কিছু বেশি। এই তথ্য সম্প্রতি প্রকাশ করে হইচই ফেলে দিয়েছে ফুটবল বিষয়ক পত্রিকা ‘ফুটবল লিকস’।

মূলত রিয়ালের সাবেক কোচ জিনেদিন জিদানের আগ্রহ ছিল এমবাপেকে নিয়ে। যদি এই দলবদলটা হতো, তবে রোনালদো-এমবাপের যুগলবন্দি দেখতে পারত সারাবিশ্ব। কিন্তু নিজের বেড়ে ওঠার জায়গা প্রিয় প্যারিসে ফেরার সুযোগ পেয়ে এমবাপে পিএসজিতেই যাওয়ার সিদ্ধান্ত নেন। এই ক্লাবে তিনি কর বাদে ১০ মিলিয়ন ইউরো বেতন পাচ্ছেন। তবে তার সতীর্থ ব্রাজিল সুপারস্টার নেইমার পাচ্ছেন তিনগুণ বেতন- ৩০ মিলিয়ন ইউরো!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here