দেশে নির্বাচন বানচালের ষড়যন্ত্র রুখতে হবে নিউইয়র্কে জাসদ‘র প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা

বর্ণমালা ডেস্ক: বাংলাদেশকে মুক্তিযুদ্ধের ধারায়, সমাজতন্ত্রের পথে এগিয়ে নিতে জঙ্গিবাদ, দুর্নীতি ও বৈষম্যের অবসানে জাসদের সংগ্রাম চলবে। বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় আলোকে পরিচালিত করতে সাংবিধানিক গণতান্ত্রিক প্রক্রিয়ায় শান্তি ও উন্নয়নের পথে এগিয়ে নিতে জাসদের দরকার। আসন্ন নির্বাচন বানচালের ষড়যন্ত্র চক্রান্ত রুখতে হবে। একবার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সরকার আরেকবার রাজাকার প্রতিক্রিয়াশীল সরকার এই মিউজিক্যাল চেয়ারখেলা বন্ধ করতে হবে।
গত সোমবার সন্ধ্যা সাতটায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ এর ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র জাসদ আয়োজিত সভায় বক্তারা এই কথাগুলো বলেছেন।
যুক্তরাষ্ট্র জাসদ সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরে আলম জিকুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, শহিদুল ইসলাম, জ্যোতির্ময় দত্ত নিশু, শাহনুর কোরেশী, সৈয়দ জালাল আহমদ, শরিফুল হক, মো আবদুল জলিল, মো জাহিদ, আওয়ামি লীগ নেতা হাজী এনাম, অধ্যাপক আমিনুর রহমান, এস এম জমিরুল ইসলাম প্রমুখ।

সভায় জাসদ নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের রাজনীতিতে জাসদ এখনও প্রাসঙ্গিক। প্রাসঙ্গিক বলেই নানান দল, মহল ও ব্যক্তবর্গ জাসদ নিয়ে কথা বলেন। দেশ পরিচালনায় জাসদ সরকারকে সহযোগীতা করছে। দেশকে গণতন্ত্রের পথে ও উন্নয়নের মহাসড়কের দিকে এগিয়ে নিতে দায়িত্বশীল ভূমিকা পালন করছে। অন্যদিকে জাসদ গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় বৈষম্য দুর্নীতি ও সুশাসন নিয়ে সংসদে ও সংসদের বাহিরে স্বোচ্ছার রয়েছে। জনগণের ও মুক্তিযোদ্ধাদের দল হিসেবে এখানেই জাসদের স্বকীয় বৈশিষ্ট্য। জাসদের ছিচল্লিশ বছর গণমানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে কেটেছে।

জাসদ নেতৃবৃন্দ আরো বলেছেন, দেশকে সাংবিধানিক সংকট ও সংঘাতের দিকে ধাবিত করতে দেশ বিদেশী ষড়যন্ত্র চক্রান্ত অব্যাহত রয়েছে। আসন্ন জাতীয় নির্বাচন বানচাল করে দেশকে সংঘাত ও সংকটের দিকে ঠেলে দয়ার অপতৎপরতার চলছে। দেশ ও দেশের জনগণকে রক্ষা করতে নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র রুখতে হবে। গণতন্ত্র সুশাসন ও সাংবিধানিক পন্তায় দেশকে এগিয়ে নিতে চৌদ্দদলের ঐক্যকে আরো জোরদার করার করার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here