ব্যক্তিগত ইমেইলে হোয়াইট হাউসের কাজ করেছেন ট্রাম্পকন্যা ইভাঙ্কা

বর্ণমালা ডেস্ক : হোয়াইট হাউসের সরকারি কাজ করার সময় ব্যক্তিগত ইমেইল ব্যবহার করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্প।

জানা যায়, ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে হোয়াইট হাউসের সরকারি কাজেই শতশত মেইল করেছেন তিনি। তবে তার আইনজীবীর দাবি, নিয়ম না জেনেই মেইল করেছেন তিনি। তাকে জানানোর আগেই করেছেন কাজটি।

২০১৬ সালে প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে ট্রাম্প অভিযোগ এনেছিলেন যে সেক্রেটারী অব স্টেট থাকা অবস্থায় ব্যক্তিগত ইমেইল ব্যবহার করে রাষ্ট্রকে ঝুঁকির মুখে ফেলেছিলেন।

সোমবার দ্য ওয়াশিংটন পোস্ট জানায়, ইভাঙ্কার এই মেইলগুলোর বেশিরভাগই ব্যক্তিগত তথ্যে ভরপুর। এরপরও এমন কিছু ইমেইল থাকতে পারে যেখানে ফেডারেল আইন ভঙ্গ হয়েছে।

ট্রাম্প প্রশাসনের এক কর্মকর্তা সিবিএস নিউজকে বলেন, ইভাঙ্কার মেইলে কোনও গোপন তথ্য ছিলো না। আর আমরা বুঝতে পেরেছি তিনি আসলে নিয়ম-কানুন সম্পর্কে অবগত ছিলেন না। তিনি বলেন, ইভাঙ্কা জানতে পারার পর থেকে আর এমন কাজ করেননি।

তবে তথ্য স্বাধীনতা নিয়ে কাজ করা সংগঠন আমেরিকান ওভারসাইটের অস্টিন এভার্স বলেন, ‘প্রেসিডেন্টের পরিবার আইনের ঊর্ধ্বে নয়।’ তিনি বলেন, এটি খুবই গুরুতর অভিযোগ। বিষয়টি নিয়ে কংগ্রেসের তদন্ত করা উচিত।

এই সংগঠনটির অনুসন্ধানেই মূলত ইভাঙ্কার ব্যক্তিগত অ্যাকাউন্ট ব্যবহারের বিষয়টি বেরিয়ে আসে। অস্টিন বলেন, ইভাঙ্কা ট্রাম্প যা করেছেন তা কি আইনত বৈধ? তিনি কি ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে গোপনীয় তথ্য পাঠাননি?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here