সাক্ষাতকার দিতে গেলেই কথা বন্ধ ম্যারাডোনার!

0
7

স্পোর্টস ডেস্ক: তার পায়ের জাদুতে একসময় ঘুম ছুটে যেত প্রতিপক্ষ শিবিরের। বর্তমানে কোচ হিসেবেও সাফল্য পেয়েছেন। নেশার জগত ছেড়েছেন অনেকদিন হলো। তারপরেও দিয়াগো ম্যারাডোনাকে ঘিরে এই মুহূর্তে বিশ্ব ফুটবলে অনেক প্রশ্ন। সাক্ষাতকার দিতে গেলেই তিনি ‘আ.. আ…’ শুরু করে দেন। কেউ বলছেন, সম্প্রতি হাঁটুর যন্ত্রণায় কাবু বিশ্বকাপ জয়ী। হাঁটুর সমস্যার জন্য সারাদিনে বেশ কয়েকটা কড়া ওষুধ নিতে হয় তাকে। সেই সব ওষুধের প্রভাব পড়েছে ম্যারাডোনার কথাবার্তায়। তবে আসল কারণ কেউ জানে না।

আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে ম্যারাডোনা সফল ছিলেন না। কোচ ম্যারাডোনাকে নিয়ে সমালোচনা এতদিন কম হয়নি। সেই ম্যারাডোনা কিন্তু এবার মেক্সিকোর দ্বিতীয় বিভাগের দল দোরাদোসের কোচ হিসাবে সবে সবে সাফল্যের মুখ দেখিয়েছেন। গত সেপ্টেম্বরে তিনি দায়িত্ব নেওয়ার সময় লিগে ১৫ দলের মধ্যে দোরাদোস ছিল ১৩তম। অবনমন বাঁচানোর লড়াই করতে হচ্ছিল তাদের।

কিন্তু ম্যারাডোনা দায়িত্ব নেওয়ার পরই ভোল বদলাতে শুরু করেছে দোরাদোসের। দলটি এখন প্রথম বিভাগে ওঠার জন্য প্লে-অফের সেমিফাইনালের টিকিট পেয়েছে। যদিও এই মুহূর্তে মেক্সিকোতে দোরাদোসের উত্থান বা ম্যারাডোনার কেরামতি নিয়ে আলোচনা কমই হচ্ছে। বরং আলোচনা শুরু হয়েছে ম্যারাডোনার এক সাক্ষাত্কার ঘিরে। যেটা তিনি দোরাদোসের একটা ম্যাচ খেলার পর এক টিভি চ্যানেলকে দিয়েছেন।

এক মেক্সিকান উপস্থাপক ম্যাচ শেষে ম্যারাডোনার কাছে জানতে চান, মেক্সিকোর ফুটবলের মান সম্পর্কে তার মতামত। উপস্থাপক হয়তো আশা করেছিলেন, ইতিবাচক উত্তর পাবেন! কিন্তু হলো ঠিক উল্টো। ম্যারাডোনা অদ্ভুতভাবে ‘অ্যা…অ্যা’ শব্দ করতে থাকলেন। তারপর যে উত্তরটা দিলেন সেটাও জগাখিচুরি মার্কা। যদিও এমনটা এই প্রথম নয়। এর আগেও ম্যারাডোনা সাক্ষাত্কার দেওয়ার সময় মুখে কথা কম বলে এমন ‘অ্যা..অ্যা’ শব্দ করে সময় কাটিয়েছেন। যদিও কেউ এর কারণ জানে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here