৪০০ গোলের মাইলফলক গড়লেন মেসি

0
6

স্পোর্টস ডেস্ক: প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় ৪০০তম গোলের মাইলফলক গড়লেন লিওনেল মেসি। এইবারের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়া ম্যাচে এই নতুন রেকর্ড গড়েন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

গতকাল রবিবার রাতে ক্যাম্প ন্যুয়ে এইবারের বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। ম্যাচের ১৯তম মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে দেন সুয়ারেস। ব্রাজিলিয়ান তারকা ফিলিপ্পে কৌতিনহোর বানিয়ে দেওয়া বলে লক্ষ্য ভেদ করে গোলের খাতা খোলেন লুইস সুয়ারেজ। ৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। সুয়ারেজের ছোট করে বাড়ানো পাস পায়ে জড়িয়ে নিচু শটে প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন বার্সা দলপতি। আর এই গোলটি দিয়েই ৪০০তম গোলের মাইলফলক গড়েন মেসি।

দ্বিতীয় গোলের ৬ মিনিট বাদে সার্জি রবার্তোর থ্রো-ইন কাজে লাগিয়ে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন সুয়ারেজ। এবারের লিগে এটা তার ১৪তম গোল।

শেষ দিকে ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে দ্রুত ডি-বক্সে ঢুকে মেসিকে পাস দিয়েছিলেন। কিন্তু মেসি ঠিকমতো বল নিয়ন্ত্রণেই নিতে পারেননি। এর ফলে ব্যবধানও আর বাড়েনি।

ম্যাচ শেষে মেসির প্রশংসায় বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে বললেন, ‘আমি অনুভব করতে পারছি মেসি ৫০০ গোলের মাইলফলকও ছুঁয়ে ফেলবে। কিন্তু ৪০০ অবিশ্বাস্য। এটা বলা যত সহজ, কিন্তু আপনি যদি গোলগুলোকে একটার পাশাপাশি আরেকটা রাখেন তাহলে এটা অসাধারণ। মেসি ভিন্ন গ্রহের অসাধারণ খেলোয়াড়।’

জানা গেছে, মেসি তার ৪০০ গোলের ভেতর জানুয়ারি মাসে ৫২টি, ফেব্রুয়ারি মাসে ৪৫টি, মার্চ মাসে ৫৯টি, এপ্রিল মাসে ৪৩টি, মে মাসে ৩৫টি, জুন মাসে ৪টি, আগস্ট মাসে ১৮টি, সেপ্টেম্বর মাসে ৪৮টি, অক্টোবর মাসে ৩২টি, নভেম্বর মাসে ৩০টি, ডিসেম্বর মাসে ৩৪টি গোল করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here