অলোকনাথ ৬ মাসের নিষিদ্ধ

0
7

বিনোদন ডেস্ক: বিনতা নন্দার অভিযোগের ভিত্তিতে অলোক নাথের বিরুদ্ধে শুরু হয়েছিল তদন্ত। কিন্তু, সেই তদন্তে সহযোগীতা করেননি অলোক। তার কারণে ৬ মাসের জন্য বয়কট করা হয়েছে তাঁকে। ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ অলোক নাথকে বয়কটের ঘোষণা দিয়েছে।

#MeToo মুভমেন্ট চলাকালীন প্রযোজক লেখিকা বিনতা নন্দা অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। আর পরই ইন্ডিয়ান ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশন তথা IFTDA-র পক্ষে POSH বা প্রিভেনশন অফ সেক্সুয়াল হ্যারসমেন্ট কমিটির শোকজ নোটিশ প্রত্যাখ্যান করেন অলোক নাথ।

এরপরই IFDTA-র মূল সংগঠন ফেডারেশন অফ ওয়েস্ট্রান ইন্ডিয়া সিনে এম্পলইজ়ের তরফে অলোক নাথকে বয়কটের ঘোষণা করা হয়। IFTDA-র প্রেসিডেন্ট অশোক পণ্ডিত বলেন, “আলোক নাথকে তিনবার ICC-র তরফে সমন করা হয়েছিল। কিন্তু, তিনি কোনও সহযোগীতা করেননি। এমনকী কর্মক্ষেত্রে মহিলাদের সুরক্ষার ক্ষেত্রে যে নিয়ম আনা হয়েছিল, তা মানতেও নারাজ ছিলেন অলোক। এরপরই আমরা ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ-এর দারস্থ হই অলোককে বয়কটের দাবিতে। গত বৃহস্পতিবার সংগঠনের পক্ষে অনুমোদন করেছে।

৯০-এর দশকের জনপ্রিয় টিভি শো ছিল তারা। লেখিকা-প্রযোজক ছিলেন বিনতা। তারার লিড অ্যাক্টর ছিলেন অলোক নাথ। ইন্ডাস্ট্রিতে তাঁকে সংস্কারি অভিনেতা বলে সবাই জানে। বিনতার অভিযোগ যে তাঁরই দিকে তা বুঝতে অসুবিধা হয়নি কারোর। পরে IANS-কে বিনতা নিজে বলেছিলেন, হ্যাঁ, ওই ব্যক্তি অলোক নাথই। আমি আশা করেছিলাম সংস্কারি বললেই কাজ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here