লাল কার্ডের সেঞ্চুরি করতে যাচ্ছেন এই রগচটা রেফারি

0
10

স্পোর্টস ডেস্ক: মাঠে কিছু হলেই সোজা পকেটে হাত চলে যায় তার। সেই পকেট থেকে বের হয় লাল কিংবা হলুদ কার্ড! আর কপাল পুড়ে অভিযুক্ত ফুটবলারের। ১৯৮৫ সাল থেকে তিনি রেফারিং করেন। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের রেফারি হিসাবে কাজ শুরু করেছেন ২০০০ সাল থেকে। লেস্টার সিটি বনাম সাউদাম্পটন ম্যাচ দিয়ে তার ইপিএলে হাতেখড়ি। সেই ম্যাচে তিনি পকেটে হাত দেননি। কিন্তু এরপর থেকে পকেটে হাত না দেওয়াটাই বিরল ঘটনা!

রেফারি মাইক ডিন প্রথম লাল কার্ড দেখিয়েছিলেন নিউক্যাসেল ইউনাইটেডের নলবার্ট সোলানোকে। হাতে বল লেগেছিল নলবার্টের। তারপর থেকে ১৯ বছরের প্রিমিয়ার লিগ ক্যারিয়ারে ৪৭২টি ম্যাচে রেফারি হিসাবে দায়িত্ব সামলেছেন। মোট  ৯৯ বার লাল কার্ড দেখিয়ে এখন সেঞ্চুরির দোরগোড়ায় তিনি। চলতি লিগে ১৯ ম্যাচে আপাতত ৯টি লাল কার্ড দেখিয়েছেন ডিন। ক্যারিয়ারে ৯৯টি লাল কার্ডের মধ্যে ৫২টি তিনি সরাসরি দেখিয়েছেন।

ডিনের দেখানো হলুদ কার্ডের সংখ্যা দেখলে চোখ কপালে উঠতে পারে! তার দেখানো হলুদ কার্ডের সংখ্যা ১৭২১টি! ডিনের কাছাকাছি থাকা আরেক রেফারি মার্টিন অ্যাটকিনসন এখনও পর্যন্ত ৫৮টি লাল কার্ড দেখিয়েছেন। ম্যাঞ্চেস্টার সিটি ও চেলসি- এই দুই দলের প্রতি একটু বেশিই হয়তো কড়া ডিন। তিনি এই দুই দলের ফুটবলারদের এখনও পর্যন্ত ৯বার লাল কার্ড দেখিয়েছেন। সামনে আবারও দুই দলের ম্যাচ আছে এবং সেই ম্যাচে দায়িত্ব পালন করবেন ডিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here