সালার ৯ নম্বর জার্সি আর কেউ পরতে পরবে না

0
6

স্পোর্টস ডেস্ক: ইংলিশ চ্যানেলে বিমান দুর্ঘটনায় প্রাণ হারানো আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালার জার্সিটি আর কেউ কোনোদিন পরতে পারবে না। এই তারকার প্রতি সম্মান দেখিয়ে ৯ নম্বর জার্সি আর অন্য কাউকে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফরাসি ক্লাব নঁতে। মৃত্যুর আগ পর্যন্ত নঁতের হয়ে এই জার্সি পরেই খেলতেন সালা। অনেক ক্লাবই বিখ্যাতদের স্মরণে এটা করে থাকে, তবে নঁতে তাদের অকালপ্রয়াত তারকার জার্সিটি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এই নঁতে থেকেই ইংলিশ প্রিমিয়ার লিগের দল কার্ডিফ সিটিতে ট্রান্সফার হয়েছিলেন সালা। নতুন ক্লাবের উদ্দেশ্যেই বিমানে উঠেছিলেন। সেই বিমানটি ছিল পুরনো আর পাইলট ছিলেন অদক্ষ। ২১ জানুয়ারি তাকে বহনকারী সেই বিমানটি বিধ্বস্ত হয় সাগরে। এর দুই সপ্তাহ পর ব্যক্তিগত উদ্যোগে পরিচালিত অনুসন্ধানে পাওয়া যায় বিমানের ধ্বংসাবশেষ। যেটা থেকে বের করে আনা হয় একটি গলিত লাশ। পরে ডিএনএ পরীক্ষা করে নিশ্চিত হওয়া যায়, লাশটি সালার।

ডি-বক্সে ক্ষিপ্র ও কার্যকরী এক গোলশিকারি ছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালা। এ মৌসুমে নঁতের হয়ে ১৯ ম্যাচ খেলে ১২ গোল করেছেন তিনি। নঁতের হয়ে ক্যারিয়ারে ১৪৪ ম্যাচে ৪৮ গোল করা সালার এই ক্ষিপ্রতা দেখেই তাঁকে দলে আনতে চেয়েছিল ইংলিশ ক্লাব কার্ডিফ সিটি। শেষ পর্যন্ত সেটা আর হলো না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here