চবি এলামনাই‘র নতুন কমিটির সভাপতি নঈমী : সাধারণ হলেন সম্পাদক ইকবাল

সভাপতি পদে মুহাম্মদ আবদুল আজিজ নঈমী (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক এস. এম. ইকবাল ফারুক

নিউইয়র্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকা ইন্ক‘র নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে। সভাপতি পদে মুহাম্মদ আবদুল আজিজ নঈমী পুন: নির্বাচিত নতুন কমিটিতে। এস. এম. ইকবাল ফারুক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত ৩ মার্চ রবিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের টক অব দ্যা টাউন রেস্টুরেন্ট মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকা ইন্ক -এর নতুন কার্যকরী কমিটি (২০১৯-২০২০) -এর নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, সাবেক সভাপতি রেজাউল করিম সগীর, সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট রাজনীতিবিদ সামছুদ্দীন আজাদ, সদ্য বিদায়ী সিনিয়র সহ সভাপতি আবদুল আউয়াল শামীম, অধ্যাপক এ. কে. আখতার হোসেন, চাকসুর সাবেক ম্যাগাজিন সম্পাদক অধ্যাপক সুদীপ্ত দেব, বিশিষ্ট রাজনীতিবিদ আবু তালেব চৌধুরী চান্দু, শামছুন্নাহার শিল্পী, আয়েশা আক্তার (হ্যাপী) খালেদা হাসান, বিলকিস বানু লাইজু, জেবুন্নাহার বেলা সহ বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক প্রাক্তন ছাত্র- ছাত্রী উপস্থিত ছিলেন। প্রধান নির্বাচন কমিশনার বিষ্ণু গোপ নতুন কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন। তাঁকে সহযোগিতা করেন দুই নির্বাচন কমিশনার অধ্যাপক গোলাম মোহাম¥দ মুহিত ও অধ্যাপক লুৎফুর রহমান। উল্লেখ্য, কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
নতুন কার্যকরী কমিটি: সভাপতি মুহাম্মদ আবদুল আজিজ নঈমী, সহ সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক এস. এম. ইকবাল ফারুক, সহ সাধারণ সম্পাদক আবুল কাসেম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম, গণ সংযোগ ও সাংগঠনিক স¤পাদক রতন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শিবলী ছাদেক, ক্রীড়া ও সমাজ কল্যাণ স¤পাদক শাহেদ আলী, কার্যকরী সদস্য – মোহাম্মদ রফিকুল ইসলাম, মোহাম্মদ নিজাম উদ্দিন, মুহাম্মদ এয়াকুবউদ্দিন চৌধুরী, অধ্যাপক ছন্দা বিন্তে সুলতান, মোহাম্মদ মঞ্জুর হাছান, সলিল কুমার চৌধুরী, মোহাম্মদ আবদুস সবুর খাঁন, মোহাম্মদ আনোয়ারুল করিম ও মোহাম্মদ মাহবুবুল মওলা।

নির্বাচনের ফলাফল ঘোষণার পর সংগঠনের পুন: নির্বাচিত সভাপতি মুহাম্মদ আবদুল আজিজ নঈমীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নতুন কার্যকরী কমিটিকে শুভেচ্ছা জানিয়ে এবং সংগঠনের বর্তমান অগ্রযাত্রাকে অরো এগিয়ে নিয়ে যাওয়ার অশাবাদ ব্যক্ত করে বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ দিয়ে বক্তৃতা করেন- সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, সাবেক সভাপতি রেজাউল করিম সগীর, সাবেক সভাপতি ও প্রধান নির্বাচন কমিশনার বিষ্ণু গোপ, সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট রাজনীতিবিদ সামছুদ্দীন আজাদ, নির্বাচন কমিশনার অধ্যাপক গোলাম মোহাম¥দ মুহিত, নির্বাচন কমিশনার অধ্যাপক লুৎফুর রহমান, সদ্য বিদায়ী সিনিয়র সহ সভাপতি আবদুল আউয়াল শামীম, অধ্যাপক নোয়াব মিয়া, অধ্যাপক এ. কে. আখতার হোসেন, বিশিষ্ট রাজনীতিবিদ আবু তালেব চৌধুরী চান্দু, অধ্যাপক সুদীপ্ত দেব, জসিম চৌধুরী, সৈয়দ আসিফ আহমদ, সুপ্তি পাল (লিলি), সোনিয়া বড়–য়া প্রমুখ।

সংগঠনের বর্তমান অগ্রযাত্রাকে অরো গতিশীল করে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে এবং সকলের সহযোগিতা ও দোয়া কামনা করে বক্তব্য রাখেন – নব নির্বাচিত কমিটির সভাপতি মুহাম্মদ আবদুল আজিজ নঈমী, সহ সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক এস. এম. ইকবাল ফারুক, সহ সাধারণ সম্পাদক আবুল কাসেম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম, গণ সংযোগ ও সাংগঠনিক স¤পাদক রতন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শিবলী ছাদেক, ক্রীড়া ও সমাজ কল্যাণ স¤পাদক শাহেদ আলী, কার্যকরী সদস্য – মুহাম্মদ এয়াকুবউদ্দিন চৌধুরী, মোহাম্মদ মঞ্জুর হাছান, সলিল কুমার চৌধুরী। প্রধান নির্বাচন কমিশনার বিষ্ণু গোপ নির্বাচনী কার্যক্রমে সহযোগিতা করার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। – প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here