বেনজেমার জোড়া গোলে জয়ের মুখ দেখল রিয়াল

0
2

স্পোর্টস ডেস্ক: করিম বেনজেমার জোড়া গোলে সব প্রতিযোগিতা মিলিয়ে তিন হারের পর জয়ের দেখা পেল লা লিগার রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। লিগটির অখ্যাত দল রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে শুরুতে কঠিন প্রতিদ্বন্দ্বীতায় পড়েছিল সান্তিয়াগো সোলারির শিষ্যরা। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা থেকে প্রায় ছিটকে যাওয়া দলটি। এই জয়ে অন্য দুই গোলদাতা রাফায়েল ভারানে ও লুকা মদ্রিচ।

ম্যাচের ১২তম মিনিটে ডি-বক্সে স্প্যানিশ ফরোয়ার্ড সের্হিও গার্দিওলাকে ডিফেন্ডার আলভারো ওদ্রিওসোলা ফাউল করলে পেনাল্টি পায় ভাইয়াদলিদ। স্পট কিকে বল অনেক উপর দিয়ে উড়িয়ে মারেন স্প্যানিশ মিডফিল্ডার রুবেন আলকারাস। ৩ মিনিট পর গার্দিওলা জালে বল পাঠালেও ভিএআরের সাহায্যে তা অফসাইড প্রমাণিত হয়। অবশেষে ২৯তম মিনিটে গার্দিওলার পাস থেকে ১৩ ম্যাচে একটি জয় পাওয়া ভাইয়াদলিদকে একমাত্র গোল এনে দেন মিডফিল্ডার মোহামেদ তুহামি।

৩৪তম মিনিটে প্রতিপক্ষ গোলকিপারের ভুলে সমতায় ফেরে রিয়াল। জর্দি মাসিপ বল ফিস্ট করে ফেরাতে গিয়ে ব্যর্থ হলে গোলমুখে পেয়ে যান রাফায়েল ভারানে। টোকা দিয়ে বল জালে ঠেলে দেন ফরাসি এই ডিফেন্ডার। দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে বেনজেমার সফল স্পট কিকে এগিয়ে যায় রিয়াল। ওদ্রিওসোলা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। আর ৫৯তম মিনিটে টনি ক্রুসের কর্নারে হেডে ব্যবধান বাড়ান ফরাসি ফরোয়ার্ড। চলতি লিগে এই নিয়ে ১৩ গোল করলেন বেনজেমা।

৭৭তম মিনিটে আবারও গোলবঞ্চিত হয় ভাইয়াদলিদ। গার্দিওলার ভলি গোলকিপারকে পরাস্ত করলেও পোস্টে লেগে ফিরে যায়। ৩ মিনিট পর প্রতিপক্ষকে ফ্রি-কিক নিতে বাধা দিয়ে কাসেমিরো দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দল হয়ে যায় রিয়াল। ৮৫তম মিনিটে বেনজেমার পাস পেয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে মাদ্রিদের জয় নিশ্চিত করেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ। ২৭ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here