নিউ ইয়র্কে আইনপ্রণেতারা মুসলমানদের পাশে : মসজিদগুলোতে কড়া পুলিশি নিরাপত্তা নিউ ইয়র্কে ক্রাইস্টচার্চ হত্যাকান্ডে প্রতিক্রিয়া (ভিওিসহ)

জ্যাকসন হাইটসের সমাবেশে বক্তব্য রাখছেন স্টেট এসেমব্লীওমেন ক্যারলিনা ক্রুজ

মাহফুজুর রহমান: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে কাপুরোষিত হামলায় নিহত ও আহতদের স্মরণে নিউ ইয়র্কে আয়োজিত আন্ত:ধর্মীয় ও সর্ব কমিউনিটি প্রার্থণা ও সংহতি সমাবেশে নিউ ইয়র্ক স্টেট সিনেটের ক্যাটালিনা ক্রুজ নিউইয়র্কের মুসলিম কমিউনিটির সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে বলেছেন শুধু পুলিশ নয় প্রতিটি নিউ ইয়র্কবাসী মুসলমানদের পাশে রয়েছে। ক্রাইস্টচার্চের বর্বরোচিত হত্যাকান্ডের পর গতকাল শুক্রবার থেকেই নিউ ইয়র্কের মসজিদগুলোতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নিউ ইয়র্ক পুলিশ। প্রধান প্রধান মসজিদগুলোর সামনে স্বয়ংক্রিয় অস্ত্র ও ডগ স্কোয়াড নিয়ে পুলিশী পাহাড়া দিতে দেখা গেছে। কঠোর নিরাপত্তার মধ্যে মুসলমান তাদের জুম্মার নাজাদ আদায় করেন ১৫ মার্চ শুক্রবার।

জ্যামাইকা মুসলিম সেন্টারে জুম্মার নামাজের পর আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন নিউইর্য়ক সিটি পুলিশ কমিশনার জেমস ও‘নীল

এদিকে শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় আয়োজিত সমাবেশের আয়োজন করেন এই এলাকা থেকে নির্বাচিত স্টেট এসেমব্লীম্যান ক্যাটালিনা ক্রুজ। সমাবেশের শুরুতে কোরান তেলাওয়াত ও অন্য সব ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করা হয়। পরে ক্রাইস্টচার্চে দুটি মসজিদে নিহতদের নাম পরে শোনান হয়।

এর আগে শুক্রবার জ্যামাইকায় বাংলাদেশীদের পরিচালিত নিউইয়র্কের সবচেয়ে বড় ইসলামি প্রতিষ্ঠান জ্যামাইকা মুসলিম সেন্টারের সামনের সড়কটি জ্যামাইকা মুসলিম সেন্টার জেএমসি ওয়ে)-এর নামকরন অনুষ্ঠানে যোগ দিয়ে নিউইর্য়ক সিটি পুলিশ কমিশনার জেমস ও‘নীল বলেছেন, হত্যাকান্ডের নিউ ইয়র্কের মসজিদগুলোতে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। মুসলমানদের নিরাপত্তার বিষয়টি বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। জ্যামাইকা মুসলিম সেন্টারে জুম্মার নামাজের পর আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে ইউএস কংগ্রেসম্যান গ্রেগরী মিক্স ও কংগ্রেসওমেন গ্রেস মেংও ক্রইস্টচার্চ হত্যাকান্ডের নিন্দা জানিয়ে নিউ ইয়র্কের মুসলমানদের পাশে থাকার অঙ্গীকার করেন। এছাড়াও স্টেট এসেম্বলীম্যান ডেভিট ওয়েপ্রিন, সিটি কাউন্সিলম্যান ল্যারি ল্যান্সম্যান ও ডেরিক মিলার তাদের বক্তব্যে নিউইয়র্কে সব ধর্মের শান্তিপূর্ণ সহাবস্থানের বিষয়টি উল্লেখ করেন এবং মুসলমানদের নির্ভয়ে তাদের স্বাভাবিক জীবনযাত্রা অব্যহত রাখার আহ্বান জানান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here