জর্জিয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিতে সভাপতি সাগর, সাধারণ সম্পাদক সম্রাট

0
12

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ স্টেট শাখার নতুন কমিটির ঘোষণা দেয়া হয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই সংগঠনের নিউইয়র্কস্থ কেন্দ্রীয় কমিটির সভাপতি নুরুজ্জামান সরদার স্বাক্ষরিত এক ঘোষণায় বলা হয় যে, “গত ২৪ মার্চ ২০১৯ রোববার  যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নুরুজ্জামান সরদার ও সাধারণ সম্পাদক সুবল দেবনাথ জর্জিয়া স্টেট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন করেছেন”।

ওই বিজ্ঞপ্তিতে জর্জিয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির সভাপতি হিসেবে মাহবুব আলম সাগর ও সাধারণ সম্পাদক হিসেবে শামীর জাহান সম্রাটকে নির্বাচন করা হয়েছে। এছাড়া সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী পরিবারের সোহরাব উদ্দিন আহমেদ।

একই সাথে আগামী ৩০ দিনের মধ্যে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে পুর্নাঙ্গ কমিটি গঠন করে অনুমোদনের জন্যে যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদর দফতরে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয় ওই প্রেস বিজ্ঞপ্তিতে।

এর আগে গত বছরের ১৬ সেপ্টেম্বর তারিখে জর্জিয়া রাজ্যের মেরিয়েটা শহরের ডেল্ক রোডস্থ একটি হোটেলে জর্জিয়া স্টেট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের এক বর্ণাঢ্য সম্মেলনের আয়োজন করা হয়। আহবায়ক আবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সম্মেলনে বাংলাদেশ থেকে আগত সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নুরুজ্জামান সরদার, সাধারণ সম্পাদক সুবল দেবনাথ ও জর্জিয়া আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির কাওসার, সাধারণ সম্পাদক মাহমুদ রহমান ও বাংলাদেশ থেকে আগত কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক সাখাওয়াত বিশ্বাসসহ নিউ ইয়র্ক ও ওয়াশিংটন থেকে আগত স্বেচ্ছাসেবক লীগের প্রায় ডজন খানেক নেতা-কর্মীর উপস্থিতিতে ওই সম্মেলনটি অনুষ্ঠিত হয়। তবে সেসময় নতুন কোন কমিটির ঘোষণা দিতে পারেনি কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ফলে দীর্ঘ ছয় মাসের ব্যবধানের পর জর্জিয়া রাজ্যের এই শাখা কমিটির ঘোষণা দেয়া হলো।

নবনির্বাচিত সভাপতি মাহবুব আলম সাগর ও সাধারণ সম্পাদক শামীর জাহান সম্রাট যুগ্মভাবে তাৎক্ষনিক প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জর্জিয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল  নেতা, কর্মী, সদস্য ও শুভানুধ্যায়ীকে ঐক্যবদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান এবং জর্জিয়া রাজ্যের আওয়ামী পরিবারের সকল নবীন প্রবীণ নেতাকর্মীর আন্তরিক সহযোগিতা কামনা করেন।       

এদিকে নতুন কমিটির এই ঘোষণাটি সামাজিক মাধ্যমে প্রচারিত হওয়ার পর থেকে ফেসবুকের ফেইক একাউন্টসহ কারো কারো পক্ষ থেকে নতুন নেতৃত্বের প্রতি বিরূপ প্রতিক্রিয়া শুরু হয়। এই বিষয়টি নিয়ে খবর ডট কমের পক্ষ থেকে নিউইয়র্কস্থ সদর দফতরে সভাপতি নুরুজ্জামান সরদারকে ফোনে প্রশ্ন করা হলে তিনি বলেন, “বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোল্লা আবু কাওসারের পরামর্শ ও উপদেশাবলী অনুসরণ করেই এই কমিটির অনুমোদন দেয়া হয়েছে। কাজেই এখানে বিতর্কের কোন অবকাশ নেই”।

অন্যদিকে জর্জিয়া শাখার বিগত কমিটির আহবায়ক আবুল হাসানের নাম ব্যবহার করে ফেসবুকের ফেইক একাউন্ট থেকে কে বা কারা অপপ্রচারে লিপ্ত হলে আবুল হাসান এই নোংরামি আচরণের তীব্র প্রতিবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here